Vivo Y90 প্রাইস ইন বাংলাদেশ ২০২২

Vivo Y90

Vivo Y90 ফোনটি দির্ঘদিন ধরে রিলিজ হলেও এর জনপ্রিয়তা ব্যাপক। কম দামে দারুন সব ফিচার দ্বারা তৈরি করা হয়েছে ফোনটি। যাদের বাজেট সীমিত তাদের জন্য ভিভো এই মডেলটি তৈরি করেছে। কম বাজেটের ফোনগুলোর মধ্যে এটি তুলনামূলকভাবে কোয়ালিটি একটি মডেল। এর ইউজার এক্সপিরিয়েন্স এবং বিস্তারিত নিচে তুলে ধরা হলো।

Vivo Y90 ফোনটির বাজার মূল্য বর্তমানে ৮,৯৯০ টাকা। স্মার্টফোনের যাবতীয় সকল সুবিধা পাচ্ছেন এই ফোনটিতে। দারুন সব ফিচার রয়েছে এটিতে। মোবাইলটি রিলিজ হয়ে ২০১৯ সালে। কিন্তু তখন থেকেই লো বাজেটের মধ্যে সেরা এই ফোনটি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। মোবাইলটি পাচ্ছেন কালো এবং সোনালী কালারে।

এতে রয়েছে ৪ জি ইন্টারনেট সুবিধা। এছাড়া হাই স্পীড এর ওয়াইফাই, জিপিএস, ব্লুটুথ, এফএম এবং অন্যান্য সুবিধা তো থাকছেই। ইউএসবি ভার্সন ২.০ পাচ্ছেন চার্জিং পয়েন্ট এ। মোবাইলটির ওজন ১৬৩.৫ গ্রাম এবং এর ডিসপ্লে দেয়া হয়েছে ৬.২২ ইঞ্চি  এইচডি প্লাস। রেজুলেশন পাচ্ছেন ৭২০*১৫২০ পিক্সেল এবং মাল্টিটাচ সাপোর্টেড সুবিধা।

ModelVivo Y90
Price8,990
Release DateJuly 2019
Network2G, 3G, 4G
Display6.22 inches
Primary Camera 8 MP
Secondary Camera5 MP
Operating systemAndroid Oreo v8.1
ChipsetMediaTek Helio A22 (12 nm)
Processor Octa-core, 2.0 GHz
Storage2GB RAM & 32GB ROM
Battery4030 mAh Battery

ভিভোর এই মডেলটিতে রয়েছে ৮ মেগা পিক্সেল ব্যাক ক্যামেরা এবং ৫ মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পিছনের ক্যামেরা দিয়ে আপনি চাইলেই ফুল এইচডি ভিডিও রেকর্ডিং করতে পারবেন। এতে সংযুক্ত করা হয়েছে ৪০৩০ মিলি এম্পিয়ার শক্তিশালী ব্যাটারি।

Vivo Y90 মোবাইলে দেয়া রয়েছে এনড্রয়েড ৮.১ অপারেটিং সিস্টেম। এছাড়া হার্ডওয়ার এ থাকছে মিডিয়াটেক হেলিও এ২২ চিপসেট এবং অকটা কোর প্রসেসর। ফোনটির স্টোরেজ সেকশনে আপনি পাচ্ছেন ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। এছাড়া আলাদা স্লটে আপনি ২৫৬ জিবি পর্যন্ত এক্সট্রা মাইক্রো এসডি কার্ড ইউস করতে পারবেন। এছাড়া ফোনটিতে স্মার্টফোনের অন্যান্য সেন্সরসমূহ যুক্ত রয়েছে।

See Also:

About Aria Smith

Hi, I'm Aria Smith. I am an Engineer. I like to Write blogs very much & may it be on multiple niches. On this site, we exposed every single moment earnings of popular persons.

View all posts by Aria Smith →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *