বিদেশ থেকে রকেটে টাকা পাঠানোর নিয়ম ২০২২ (২% বোনাস সহ)

rocket remittance transfer

সবাইকে স্বাগত জানিয়ে শুরু করছি আজকের আর্টিকেল। বর্তমানে ডিজিটাল মানি লেনদেনের সুফলতা মানুষ ভোগ করছে। আপনারা যারা রকেট ব্যবহার করেন তাদের জন্য পোস্টটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। ডাচ বাংলা ব্যাংক এর ডিজিটাল লেনদেন সিস্টেম রকেট মোবাইল ব্যাংকিং। প্রবাসে যারা রয়েছেন তারা চাইলেই সহজে রকেটের মাধ্যমে দেশে টাকা পাঠাতে পারেন। বিদেশ থেকে রকেটে টাকা পাঠানোর জন্য আপনাকে কিছু দিক নির্দেশনা ফলো করতে হবে। এ বিষয়ে বিস্তারিত তথ্য আমাদের এখানে দেয়া হলো। দেশের বাইরে থেকে রকেটে রেমিটেন্স পাঠাতে হলে নিচের দিক নির্দেশনা গুলি ফলো করুন।

অন্যান্য মোবাইল ব্যাংকিং সেবার সাথে সাথে ডাচ বাংলা ব্যাংক রকেট মোবাইল ব্যাংকিং অধিক জনপ্রিয় হয়ে উঠেছে। আপনি চাইলেই এই রকেটের মাধ্যমে বিদেশ থেকে রেমিটেন্স আনতে পারেন ঘরে বসেই। সহজ কিছু দিক নির্দেশনা ফলো করে নির্ভুলভাবে আপনার পরিশ্রম করে উপার্জিত টাকা দেশে পাঠাতে পারেন। বৈধভাবে টাকা পাঠাতে হলে ডাচ বাংলা ব্যাংকের রকেট মোবাইল ব্যাংকিং ব্যবহার করতে পারেন। এভাবে টাকা ট্রান্সফার করা নিরাপদ এবং সহজ।

আপনি যদি রকেটের মাধ্যমে বিদেশ থেকে টাকা পাঠাতে চান তাহলে যে দেশে রয়েছেন সেখানে নিকটস্থ কোনো ডাচ বাংলা ব্যাংকের মনোনীত মানি এক্সচেঞ্জ এ যান। এছাড়া বিদেশে অবস্থিত প্রেরক যেকোনো এক্সচেঞ্জ হাউজ এ উপস্থিত হয়ে প্রাপক এর রকেট একাউন্ট নাম্বার টি দিন। খেয়াল রাখতে হবে নাম্বারটি ১২ ডিজিট এর হতে হবে। এবং ব্যাংকের নাম উল্লেখ করুন। যেহেতু রকেটে টাকা পাঠাতে চাচ্ছেন তাই ডাচ-বাংলা ব্যাংক এর নাম উল্লেখ করুন। টাকা যিনি গ্রহণ করবেন একাউন্ট হোল্ডার এর নাম সঠিকভাবে সরবরাহ করুন। এবার আপনি কত টাকা পাঠাতে চান সেটি প্রদান করুন।

উক্ত এক্সচেঞ্জ হাউজ যদি ডাচ বাংলা ব্যাংকের সাথে সরাসরি চুক্তিবদ্ধ হয়ে থাকে তাহলে আপনার টাকা সরাসরি গ্রাহকের রকেট একাউন্টে জমা হবে। আর যদি উক্ত মানি এক্সচেঞ্জ হাউজ ডাচ-বাংলা ব্যাংকের সাথে চুক্তিবদ্ধ না হয়ে থাকে তাহলে তারা বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে আপনার ডাচ বাংলা ব্যাংকে টাকা পাঠাবে এবং সরাসরি গ্রাহকের রকেট একাউন্টে জমা হবে। অর্থাৎ উভয় এভাবেই আপনি সাথে সাথে এসএমএসের মাধ্যমে টাকা রিসিভ সিওর হতে পারবেন। উল্লেখ্য যে এভাবে টাকা পাঠাতে কোনো এক্সট্রা চার্জ প্রয়োজন হয় না। রকেট একাউন্টে টাকা আসার পর বাংলাদেশের স্বাভাবিক নিয়মে আপনি ক্যাশ আউট করে নিতে পারবেন। সাধারণত ক্যাশ আউট চার্জ যে টাকা কাটা হয় সেটাই এ ক্ষেত্রে প্রযোজ্য।

উল্লেখ্য যে ডাচ বাংলা ব্যাংকের রকেট একাউন্টে যখন রেমিটেন্স সুবিধা চালু করেছিল তখন তারা একটি সুযোগ দিয়েছিল যে ২% বোনাস উপভোগ করতে পারবে। অর্থাৎ আপনি যে পরিমাণ রেমিটেন্স বাংলাদেশের পাঠাবেন তার ২% টাকা অতিরিক্ত আপনি বোনাস হিসেবে পাবেন। তবে উক্ত অফারটি বর্তমানে রয়েছে কিনা সিটি ডাচ বাংলা ব্যাংক এর কাস্টমার কেয়ার থেকে জেনে নিতে হবে। অফারটি পূর্বে ছিল তবে এখন রয়েছে কিনা সেটি কনফার্ম হয়ে নিন। আশা করি এভাবে আপনারা সহজেই রেমিটেন্স দেশে পাঠাতে পারবেন।

আরো দেখুনঃ

বিকাশে কুইজ খেলে টাকা ইনকাম ২০২২

বিদেশ থেকে নগদে টাকা পাঠানোর নিয়ম ২০২২

ফেসবুক পেইজ খোলার নিয়ম- অফিশিয়াল ফেসবুক পেইজ খুলুন

ফেসবুক থেকে আয় ২০২২( A-Z) – প্রতিদিন ১০০০ টাকা আয় করুন

বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর নতুন নিয়ম ২০২২ (চার্জ ছাড়া)

About Aria Smith

Hi, I'm Aria Smith. I am an Engineer. I like to Write blogs very much & may it be on multiple niches. On this site, we exposed every single moment earnings of popular persons.

View all posts by Aria Smith →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *