ফেসবুক থেকে আয় ২০২২( A-Z) – প্রতিদিন ১০০০ টাকা আয় করুন

earn money from facebook

ফেসবুক সারা বিশ্বের মধ্যে সবচাইতে জনপ্রিয় যোগাযোগ মাধ্যম। ফেসবুকের সাথে জড়িত নেই অন্তত পক্ষে এশিয়া মহাদেশের মধ্য এমন মানুষ খুজে পাওয়া দুষ্কর। এই ফেসবুকের মাধ্যমে যদি আপনি আপনার আয়ের উৎস করতে পারেন তাহলে ব্যাপারটা দারুন হয়। আপনারা হয়তো সকলেই যানেন ফেসবুক থেকেও এখন ইউটিউবের মতো টাকা ইনকাম করা যায়। আমাদের আজকের পোস্টে আপনারা এ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন যে কীভাবে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায়।  ফেসবুক থেকে টাকা উপার্জন করতে আপনার কি কি করণীয় সে সম্পর্কে আমাদের পোস্টে বিস্তারিত তথ্য পেয়ে যাবেন।

আপনারা সকলেই যানেন যে ইউটউব চ্যানেল থেকে মনিটাইজেশন অন করে সেখান থেকে এডভাটাইজিং সিস্টেম এর মাধ্যমে টাকা আয় করা যায়। এছাড়াও এফিলিয়েট মার্কেটিং স্পন্সরশীপ ইত্যাদির মাধ্যমেও টাকা আয় করা যেতে পারে। আপনার যদি ফেসবুক পেইজ না থাকে তাহলে এখান থেকে অফিশিয়াল ভাবে ফেসবুক পেইজ খোলার নিয়ম দেখে নিতে পারেন।
ফেসবুক পেইজ খোলার নিয়ম- অফিশিয়াল ফেসবুক পেইজ খুলুন

একইভাবে আপনার যদি একটি ফেসবুক পেইজ থাকে। তাহলে সেখানে কিছু দিকনির্দেশনা ফলো করার মাধ্যমে সেখান থেকেও টাকা আয় করতে পারবেন। নিম্নে দেয়া হলো কি কি নিয়ম মেনে আপনি আপনার ফেসবুক পেজ থেকে মনিটাইজেশন এর মাধ্যমে সেখান থেকে এডভাটাইজিং এর মাধ্যমে টাকা আয় করতে পারবেন।

সর্বপ্রথম যে বিষয়টি জানা থাকতে হবে সেটি হলো আপনার অবশ্যই একটি ফেসবুক পেইজ থাকতে হবে। পার্সোনাল আইডি বা প্রফাইল দিয়ে হবে না। সেক্ষেত্রে পেইজ না থাকলে নতুন এ খুলে নিতে পারেন। আপনার ফেজবুকে একটি বিজনেস পেইজ অথবা সাধারণ পেইজ থাকতে হবে। সেই পেইজের মাধ্যমে মূলত কাজটি করতে হবে আপনাকে।

ফেসবুক পেইজে  মনিটাইজেশন পেতে হলে আপনাকে কিছু রুলস ফলো করতে হবে। নিয়ম গুলোর মধ্যে অন্যতম হচ্ছে আপনার ফেসবুক পেইজে যে ভিডিও গুলো আপলোড করবেন সেগুলো অবশ্যই ৩ মিনিট বা তার বেশি হতে হবে। কমপক্ষে ৩ মিনিট এর ভিডিও হতে হবে প্রত্যেকটি। কারণ ফেসবুক এটি রিকমেন্ড করে থাকে।

এবং বিগত ৬০ দিনে বা ২ মাসের মধ্যে আপনার ফেসবুক পেইজে  এ ৩০ হাজার ভিউ হয়েছে এবং প্রত্যেকটা ভিউ ১ মিনিটা বা তার উপরে ছিলো এটি নিশ্চিত হতে হবে। এছাড়া প্রত্যেকটা ভিডিও মিনিমান ৩ মিনিট দৈর্ঘের হতে হবে। এসব নিশ্চিত হলেই আপনি আপনার ফেসবুক পেইজের ভিডিওগুলো মনিটাইজ করতে পারবেন।

তবে মনিটাইজের ক্ষেত্রে সবচেয়ে বড় বিষয়টি হচ্ছে আপনাকে ১০ হাজার ফলোয়ার থাকতে হবে। আপনার ফেসবুক পেইজে যদি ১০ হাজার ফলোয়ার থাকে এবং উপরিউক্ত সকল বিষয় ফুল ফিল থাকে তাহলেই কেবল আপনি মনিটাইজেশন অন করতে পারবেন। এসব ক্রাইটেরিয়া পূরণ করে আপনি মনিটাইজেশন এর জন্য আবেদন করবেন এবং মনিটাইজেশন পেয়ে গেলে আপনার ভিডিও তে এড শো করিয়ে  সেখান থেকে টাকা ইনকাম করতে পারবেন।

আপনার ফেসবুক পেইজ মনিটাইজেশন এর জন্য উপযুক্ত কিনা সেটি দেখতে আপনার ফেসবুক পেইজ থেকে দেখে নিতে পারেন অথবা  business.facebook.com/creatorstudio/home এই ঠিকানায় গিয়ে সরাসরি দেখে নিতে পারেন।

How To Earn Money On Facebook $500 Every Day

মোবাইলে অযথা সময় না কাটিয়ে সময়টা একটু কাজে লাগান। ফেসবুক পেইজ থেকে এভাবে আপনি সহজেই টাকা ইনকাম করতে পারেন। এছাড়া আপনি যদি মনিটাইজেশন না নিয়ে যদি চান ফলোয়ার বাড়িয়ে আপনার পেইজ বিক্রি করবেন তাহলে সেটিও করতে পারবেন। এছারা আপনি চাইলে ফলোয়ার বাড়াতে ভালো পোস্টগুলি বুস্ট করতে পারেন। তাই সময় অপচয় না করে আজই শুরু করুন।

আরো দেখুনঃ

How To Earn Money On Facebook $500 Every Day

বিকাশে কুইজ খেলে টাকা ইনকাম ২০২২

বিদেশ থেকে নগদে টাকা পাঠানোর নিয়ম ২০২২

ফেসবুক পেইজ খোলার নিয়ম- অফিশিয়াল ফেসবুক পেইজ খুলুন

ফেসবুক থেকে আয় ২০২২( A-Z) – প্রতিদিন ১০০০ টাকা আয় করুন

বিদেশ থেকে বিকাশে টাকা পাঠানোর নতুন নিয়ম ২০২২ (চার্জ ছাড়া)

About Aria Smith

Hi, I'm Aria Smith. I am an Engineer. I like to Write blogs very much & may it be on multiple niches. On this site, we exposed every single moment earnings of popular persons.

View all posts by Aria Smith →

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *